আইএসএলে মহামেডানের ঐতিহাসিক জয় চেন্নাইয়িনকে হারিয়ে প্রথমবার ৩ পয়েন্ট ঘরে তুলল সাদা-কালো ব্রিগেড

আইএসএলে মহামেডান স্পোর্টিং-এর প্রথম অ্যাওয়ে ম্যাচ ছিল চেন্নাইয়িন এফসি-র বিপক্ষে। তাদের সামনে ছিল একটি বড় চ্যালেঞ্জ, কারণ চেন্নাই তাদের শেষ ম্যাচে ওড়িশার বিরুদ্ধে দুর্দান্ত কামব্যাক করে জয় ছিনিয়ে নিয়েছিল। কিন্তু এই রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাইয়িনকে ১-০ গোলে হারিয়ে আইএসএলে নিজেদের প্রথম জয় তুলে নিল মহামেডান। ম্যাচের একমাত্র গোলটি করেন রেমসাঙ্গা।

ম্যাচের শুরু থেকেই চেন্নাই দাপট দেখায়। ঘরের মাঠে প্রথম থেকেই আক্রমণ শানাতে থাকেন ড্যানিয়েল চিমারা। ম্যাচের ৫ মিনিটেই চেন্নাইয়ের ইরফানের হেড অল্পের জন্য মহামেডানের বারের পাশ দিয়ে বেরিয়ে যায়। একের পর এক আক্রমণে চাপ বাড়াতে থাকে চেন্নাইয়ান এফসি। ম্যাচের ৩৯ মিনিটে বিপক্ষের ডিফেন্ডার ও গোলকিপারের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে লালরেমসাঙ্গা ফানাই গোলটি করেন, যা ম্যাচের একমাত্র গোল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে কিছুটা আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামে মহামেডান স্পোর্টিং। যদিও বলের দখল ও গোলমুখী আক্রমণে এগিয়ে ছিল চেন্নাই। গুরকিরাতের দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে, সংযোজিত সময়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মানজোকি। তা না হলে মহামেডানের জয়ের ব্যবধান আরও বাড়তে পারত। তবে ১-০ ব্যবধানে জয় পেলেও, ৩ পয়েন্ট পেয়ে সন্তুষ্ট সাদা-কালো শিবির। এটি আইএসএলের ইতিহাসে তাদের প্রথম জয়। আগামী ৫ অক্টোবর মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে মহামেডান স্পোর্টিং। এর আগে অ্যাওয়ে ম্যাচে চেন্নাইয়িন এফসি-কে হারিয়ে উজ্জীবিত সাদা-কালো বিগ্রেড।

Leave a Comment