জানুন এখন কি ধামাকা আনছে বাজাজের নতুন মোটরসাইকেল সম্পর্কে! ভারতে এখন কখন লঞ্চ হবে?

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

2024 সালের ভারত মোবিলিটি শোতে, বাজাজ অটো (Bajaj Auto) অন্যতম অংশগ্রহণকারী সংস্থা। এই শোতে পুলসার এনএস ১৬০ ফ্লেক্স এবং ডোমিনার ই27.৫ এর মতো বিশেষ আকর্ষণ রয়েছে। এই দুটি মডেল প্রাকৃতিক গ্যাসের সাথে চালিত হতে পারে এবং এটি পুলসার এনএস ১৬০ এবং ডোমিনার ৪০০ এর মডিফাইড ফ্লেক্স-ফুয়েল সংস্করণ।

এই মোটরসাইকেল দুটির ইঞ্জিন এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি পেট্রোল এবং ইথানলের মিশ্রণ ব্যবহার করতে পারে। বর্তমানে, ডোমিনার ৪০০ মডেল এর জন্য ২৭.৫% ইথানল এবং পেট্রোল এর মিশ্রণ প্রযোজ্য।

এই ফ্লেক্স-ফুয়েল মোটরসাইকেলগুলি বর্তমানে ব্রাজিল সহ অনেক দেশে সড়কে উপলব্ধ আছে। তবে, ভারতে এগুলির লঞ্চের সময় এখনও নির্ধারিত হয়নি।

এই ফ্লেক্স-ফুয়েল সংস্করণের মোটরসাইকেলগুলির ডিজাইনে কোনও পরিবর্তন ঘটানো হয়নি। তাই, বর্তমানে ভারতে বিক্রয় হওয়া মডেলগুলির সাথে এই ফ্লেক্স-ফুয়েল সংস্করণের কোন পার্থক্য নেই।

পুলসার এনএস ১৬০-এর বর্তমান দাম ১.৩৭ লাখ টাকা, আর ডোমিনার ৪০০ কিনতে ২.৩০ লাখ টাকা খরচ পরে (এক্স-শোরুম)। এছাড়াও, এই ইভেন্টে কিউট সিএনজি এবং ইলেকট্রিক গাড়ি প্রদর্শিত হয়েছে।

আরও দেখুন- Suzuki GSX-8R

বাজাজের সিইও, রাকেশ শর্মা, বলেছেন, “২০২৪ এর ভারত মোবিলিটি শোতে অংশগ্রহণ করা আমাদের জন্য অত্যন্ত উত্সাহজনক। আমরা ক্রেতাদের ছাড়া উদ্ভাবনী মডেলগুলি প্রদর্শন করতে অপেক্ষারত।”

Leave a Comment