দাবা বিশ্বকাপে ইতিহাস মেসি-রোহিতের স্টাইলে সেলিব্রেশন, সোনা জয় ভারতের

দাবা বিশ্বকাপে ইতিহাস: হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত দাবা অলিম্পিয়াডে ভারতের দাবাড়ুরা এক নতুন ইতিহাস সৃষ্টি করল। পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই ভারত জয় করল সোনা। গুকেশ, প্রজ্ঞানন্দ, তানিয়া, বৈশালিরা বিশ্ব দাবার মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করে উচ্ছ্বাসের সাথে উদযাপন করেছেন, যা সাধারণত আমরা ক্রিকেট বা ফুটবল বিশ্বকাপের ফাইনালের পর দেখে থাকি। লিওনেল মেসি ও রোহিত শর্মার জয়ের স্মৃতি মনে করিয়ে দিলেন ডি গুকেশ ও তানিয়া সচদেব।

২০২২ সালের ফিফা বিশ্বকাপ কিংবা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর মেসি ও রোহিত যেভাবে ট্রফি নিয়ে উদযাপন করেছিলেন, ঠিক তেমনভাবেই দাবা অলিম্পিয়াডে সোনা জয়ের পর ভারতের দাবাড়ুরা উদযাপন করেন। এক ভিডিওতে দেখা যায়, পোডিয়ামের উপর দাঁড়িয়ে প্রজ্ঞানন্দ, বৈশালি, অর্জুন, দিব্যা সহ গোটা ভারতীয় দল, আর পোডিয়ামের নিচ থেকে গুকেশ ও তানিয়া ট্রফি হাতে উদযাপন করতে করতে এগিয়ে আসছেন, একদম মেসি ও রোহিতের স্টাইলে।

প্রসঙ্গত, ফাইনাল রাউন্ডে স্লোভানিয়াকে পরাজিত করে ভারতীয় পুরুষ দল সোনা জয় করে। অন্যদিকে, আজারবাইজানকে বড় ব্যবধানে হারিয়ে ভারতীয় মহিলা দল সোনা জয় করে দেশের জন্য গৌরব নিয়ে আসে।

Leave a Comment