Hero Xoom 160: দেশের প্রথম অ্যাডভেঞ্চার স্কুটার নিয়ে আসছে হিরো! জানুন দাম কত?

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

Hero Xoom 160: আধুনিক প্রযুক্তির অগ্রগতির সঙ্গে বিশ্ব এগিয়ে চলছে। সময়ের সাথে মিলিয়ে বিভিন্ন দু’চাকা গাড়ি নির্মাণকারী সংস্থা পুরানো ধাঁচ পাল্টে নতুনত্ব আনছে। বৃহত্তম টু-হুইলার নির্মাতা Hero MotoCorp সম্প্রতি দেশের প্রথম অ্যাডভেঞ্চার স্কুটার হিসাবে Xoom 160 প্রদর্শন করেছে। গত বছরের নভেম্বরে মিলান মোটরসাইকেল শো-তে প্রথমবার আত্মপ্রকাশ করেছিল হিরোর এই বড় চেহারার স্কুটার।

এযাবতকাল পর্যন্ত এন্ট্রি লেভেল সেগমেন্টকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে হিরো। তবে সাম্প্রতিককালে উচ্চক্ষমতা সম্পন্ন বাইক এনেছে তারা, তেমনভাবেই ১৬০ সিসির স্কুটার আনতে তৎপরতা চোখে পড়ছে। ভারতের বাজারে Xoom 160-এর মতো এমন স্কুটার আর নেই। জাপান এবং ইউরোপের কিছু সংস্থা এমন স্কুটার তৈরি করলেও সেগুলি মূলত আমেরিকা ও ইউরোপেই সীমাবব্ধ। সুতরাং সেই দিক থেকে বিচার করে হিরো মটোকর্প খানিকটা পথপ্রদর্শকের ভূমিকায় অবতীর্ণ হল।

Hero Xoom 160: ডিজাইন ও লুক

উঁচু চেহারার দৌলতে হিরো জুম 160-এর সৌন্দর্য তারিখ করার মত। সামনের দিকে রয়েছে উঁচু উইন্ডশিল্ড, ভি আকৃতির একজোড়া হেডলাইট এবং পাখির ঠোঁটের মত অংশ, যা অ্যাডভেঞ্চার মোটরসাইকেলে নজরে আসে। পাশ থেকে দেখলে এটি যে ম্যাক্সি স্কুটার থেকে অনুপ্রাণিত তা উপলব্ধি করা যায়। আরামদায়কভাবে দীর্ঘ রাস্তা পাড়ি দেওয়ার জন্য এতে একটানা লম্বা ট্যুরিং সিট এবং বড় ফ্লোরবোর্ড দেওয়া।

Hero Xoom 160: ইঞ্জিন স্পেসিফিকেশন

ডিজাইন কিংবা ফিচার যেমনই হোক না কেন অ্যাডভেঞ্চার মডেল হয়ে উঠতে গেলে তার ইঞ্জিন চাই জবরদস্ত। এ ব্যাপারেও যথেষ্ট যত্নবান হিরো। জুম 160 দৌড়বে একেবারে নতুন ১৫৬ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। যদিও এখনও পর্যন্ত এই ইঞ্জিনের আউটপুট সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

আরও পড়ুন- মোটরসাইকেল প্রেমিকদের জন্য আসছে ভারসাম্যের নতুন অপশন

সাসপেনশনের দায়িত্ব সামলাবে টেলিস্কোপিক ফর্ক ও ডুয়েল শক অ্যাবজর্ভার। উভয় চাকাতেই থাকছে ডিস্ক ব্রেক। ১৪ ইঞ্চির অ্যালয় হুইলের সাথে লাগানো রয়েছে ব্লক প্যাটার্নের টায়ার। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে এলইডি লাইটিং, স্মার্ট কি (চাবি), ইগনিশন ডায়াল, রিমোট কি ইগনিশন এবং স্মার্ট ফাইন্ড।

Hero Xoom 160: দাম

আগামী ছয় মাসের মধ্যেই হিরো মটোকর্প লঞ্চ করতে চলেছে তাদের এই অ্যাডভেঞ্চার স্কুটার- জুম 160। সম্ভাব্য এক্স শোরুম মূল্য হবে ১.৩০ লক্ষ টাকার আশেপাশেই। পছন্দসই কালার স্কিম সহ বিভিন্ন রকম অ্যাক্সেসরিজের সম্ভার থাকবে এই স্কুটারের সাথে।

Leave a Comment