Suzuki GSX-8R: জানলে আপনিও অবাক হবেন! ভারতে নতুন সুজুকি বাইক GSX-8R এর আগামন

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

Suzuki GSX-8R: ভারত মোবিলিটি এক্সপো 2024 ইভেন্টে ইতিমধ্যেই সুজুকি (Suzuki) একটি দুর্দান্ত অ্যাডভেঞ্চার বাইক নামে V-Strom 800 DE উপর থেকে পর্দা সরিয়েছে। এবার সেখানে জাপানি সংস্থাটি এক অত্যাধুনিক ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক উন্মোচন করেছে, যার নাম GSX-8R। এটি মোটরসাইকেলটি প্রথমবারে ভারতে প্রকাশিত হল। বিশেষত, সুজুকি এই মোটরসাইকেলে V-Strom 800 DE-এর প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করেছে।

গত বছর নভেম্বরে ইতালির মিলান মোটরসাইকেল শো-তে সুজুকি GSX-8R মডেলের অভিষেক হয়েছিল। যান্ত্রিক বৈশিষ্ট্যের দিক থেকে এটি Suzuki GSX-8S এর সমান। ৭৭৬ সিসি লিকুইড কুল্ড, টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ৮২ বিএইচপি ক্ষমতা এবং ৬,৮০০ আরপিএম গতিতে ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। বাই ডিরেশনাল কুইক শিফ্টার সহ সিক্স স্পিড গিয়ারবক্স অফার করে এটি।

GSX-8R-এর স্টাইলিং ভার্টিক্যালি স্ট্যাক হেডল্যাম্প এনেছে এবং ফেয়ারিংয়ের সাথে যুক্ত ফ্রন্ট কাউলটি আলাদা করেছে। এর সাথেই যুক্ত রিয়ারভিউ মিরর। এছাড়াও টুইন এলইডি ডিআরএল ও নতুন টু পিস টেল লাইট রয়েছে।

আরও পড়ুন- Ola ইলেকট্রিক স্কুটার

GSX-8R-এর বিশেষ ফিচার্সের মধ্যে ডুয়েল চ্যানেল এবিএস, ট্রাকশন কন্ট্রোল, একাধিক রাইডিং মোড, ইজি স্টার্ট সিস্টেম এবং লো আরপিএম অ্যাসিস্ট রয়েছে। সাসপেনশনের জন্য ইউএসডি ফ্রন্ট ফর্ক ও মোনোশক বর্তমান। ব্রেকিং সিস্টেম হিসেবে ফোর পিস্টন ক্যালিপার সহ সামনে ৩১০ মিমি টুইন ও পেছনে ২৪০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। সুজুকি এই মোটরসাইকেলটি ভারতে কবে অফিশিয়ালি লঞ্চ করবে তা এখনও মুখ খোলেনি।

Leave a Comment