ফর্মে ফেরার লড়াইয়ে কি রঞ্জি ট্রফিতে নামবেন কোহলি? দিল্লি ক্রিকেটের প্রাথমিক তালিকায় চমক

সাম্প্রতিক সময়ে লাল বলের ক্রিকেটে বিরাট কোহলির ব্যাট থেকে রান আসেনি। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে তিনি দুই ইনিংসে মাত্র ৬ ও ১৭ রান করেন। এবার সম্ভবত ফর্মে ফেরার লক্ষ্যে ঘরোয়া ক্রিকেটে, প্রায় ১২ বছর পর, তাকে দেখা যেতে পারে। কিন্তু কিভাবে?

সম্প্রতি দিল্লি ক্রিকেট সংস্থা ৮৪ জন ক্রিকেটারের একটি প্রাথমিক তালিকা তৈরি করেছে, যার প্রথমেই রয়েছে বিরাট কোহলি এবং ঋষভ পন্থের নাম। উল্লেখযোগ্য যে, নভেম্বর মাসে ভারতের জন্য গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়া সিরিজ রয়েছে। তার আগে ফর্ম ফিরে পেতে রঞ্জি ট্রফিতে খেলার সিদ্ধান্ত নিয়েছেন কি কোহলি ও পন্থ?

আরও পড়ুন- দাবা বিশ্বকাপে ইতিহাস মেসি-রোহিতের স্টাইলে সেলিব্রেশন, সোনা জয় ভারতের

বাংলাদেশ সিরিজের আগে ঋষভ পন্থ দলীপ ট্রফিতে খেলেছিলেন এবং সেখানে একটি অর্ধশতকও করেছিলেন। পরে জাতীয় দলে ফিরেই বাংলাদেশের বিপক্ষে একটি দুর্দান্ত শতরান করেন।

যদিও পন্থ নিজের ফর্ম ফিরে পেয়েছেন, বিরাট এখনও ছন্দের খোঁজে রয়েছেন। ২২ নভেম্বর থেকে ভারতের অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে। অন্যদিকে, ১১ অক্টোবর থেকে শুরু হবে রঞ্জি ট্রফি। দিল্লি ক্রিকেট বোর্ড জানিয়েছে যে ২৬ সেপ্টেম্বর প্রাথমিক দলে নির্বাচিত প্রত্যেক ক্রিকেটারকে ফিটনেস পরীক্ষায় অংশ নিতে হবে।

বিরাট কোহলি শেষবার রঞ্জি ট্রফিতে খেলেছিলেন ২০১২ সালে। দিল্লির হয়ে সেই ম্যাচে উত্তর প্রদেশের বিপক্ষে তিনি দুই ইনিংসে যথাক্রমে ১৪ ও ৪২ রান করেছিলেন। এখন দেখার বিষয়, অস্ট্রেলিয়া সিরিজের আগে বিরাট ও পন্থরা রঞ্জি ট্রফিতে নিজেদের প্রস্তুত করতে নামেন কিনা।

Leave a Comment