শেষ মুহূর্তের নাটকীয় জয়, মোহনবাগানের অবিশ্বাস্য প্রত্যাবর্তন এবং দুই বাঙালি তারকার বাজিমাত

মোহনবাগানের প্রথম আইএসএল জয় 2024: জেমি ম্যাকলারেনের অভিষেক, ডুরান্ড ফাইনালের প্রতিশোধ এবং দুই বাঙালি ডিফেন্ডারের অনন্য পারফরম্যান্স!

মোহনবাগানের ২০২৪ আইএসএলের প্রথম ম্যাচটি ছিলো রোমাঞ্চকর এবং দারুণ কিছু ঘটনার সাক্ষী। জেসন কামিংসের বৃষ্টি ভেজা যুবভারতীতে শেষ মুহূর্তের জ্বলে ওঠা, জেমি ম্যাকলারেনের অভিষেক, এবং দুই বাঙালি ডিফেন্ডারের অসাধারণ গোল নিয়ে ফুটবল মহলে বেশ আলোড়ন তুলেছে এই ম্যাচ। সবুজ মেরুন সমর্থকেরা এই ম্যাচটিকে ডুরান্ড কাপ ফাইনালের প্রতিশোধ হিসেবেই দেখছিলেন। যদিও শুরুতেই দুটো গোলের ধাক্কা খেলেও, শেষমেশ হাসিমুখে মাঠ ছাড়েন সমর্থকেরা, কারণ মোহনবাগান ৩-২ ব্যবধানে জয় পেয়েছে।

চলতি মরশুমে মোহনবাগানের প্রতিটি ম্যাচেই নতুন নতুন প্রথম একাদশ দেখা যাচ্ছে। এদিনও ছিল ব্যতিক্রম নয়। গ্রেগ স্টুয়ার্ট এবং দিমিত্রি শুরু করলেও জেসন কামিংসকে বেঞ্চে রাখা হয়েছিল। জেমি ম্যাকলারেনও প্রথম থেকেই মাঠে ছিলেন না। ডুরান্ড কাপের ফাইনালের বিপরীতে, এই ম্যাচে প্রথমার্ধে নর্থ ইস্ট ইউনাইটেড দুই গোলে এগিয়ে যায়।

ম্যাচের চতুর্থ মিনিটেই বেমামমের একটি দুর্দান্ত প্লেসিং শটে নর্থ ইস্টের প্রথম গোলটি করেন। তবে মোহনবাগানের তরুণ ডিফেন্ডার দীপেন্দু বিশ্বাস ১০ মিনিটের মাথায় গোলটি শোধ করেন।

নর্থ ইস্ট ইউনাইটেড মোহনবাগানের আক্রমণ ঠেকিয়ে প্রতিআক্রমণে বারবার উঠছিল। ২৪ মিনিটে আজারি নর্থ ইস্টকে দ্বিতীয় গোল এনে দেন।

তবে দ্বিতীয়ার্ধে মোহনবাগান জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে। তিন বিদেশি খেলোয়াড় নিয়ে শুরু করা মোহনবাগানের সাথে জেসন কামিংসকেও মোলিনা যুক্ত করেন। ৬১ মিনিটে বক্সের জটলা থেকে অধিনায়ক শুভাশিস বোস সমতা ফেরান। এরপর জেমির অভিষেক হয়, কিন্তু নায়ক হয়ে ওঠেন আরেক অস্ট্রেলিয়ান, জেসন কামিংস। ম্যাচের ৮৭ মিনিটে তাঁর গোলেই মোহনবাগান জয় পায় ৩-২ ব্যবধানে।

সবুজ মেরুন ব্রিগেডের জন্য এটি ২০২৪ আইএসএলে প্রথম জয়।

Leave a Comment