কিভাবে Ola ইলেকট্রিক স্কুটারে নেমেছে বাজারের সেরা স্থান? সব রেকর্ড ভেঙ্গে নিয়ে আসে নতুন রেকর্ড!

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

বৈদ্যুতিক গাড়ির বাজারে জয়ধ্বজা উড়িয়ে গুটিগুটি পায়ে এগিয়ে চলছে ওলা ইলেকট্রিক। তাদের গতি ধীর, কিন্তু নিরন্তর। নতুন রেকর্ড স্থাপনের পথে ওলা ইলেকট্রিক অগ্রগতি করছে। ২০২৪ সালের জানুয়ারিতে এখনও একমাসে সবচেয়ে বেশি রেজিস্ট্রেশনের সাক্ষী থাকল ওলা ইলেকট্রিক। এই সময়ে ওলা ৩১,০০০ এর বেশি রেজিস্ট্রেশন পেয়েছে।

ওলার অবদান

এই বছর জানুয়ারিতে ওলা শুধু রেকর্ড ভেঙ্গেছে না, বরং ইলেকট্রিক ভাহন সেগমেন্টে মার্কেট শেয়ারে অগ্রগতি করেছে। তাদের মার্কেট শেয়ার ৪০% এর মধ্যেই। প্রায় ৭০% বেশি রেজিস্ট্রেশন এর পরিমাণ বেড়েছে গত বছরের জানুয়ারির তুলনায়।

ওলা ইলেকট্রিকের মার্কেটিং আধিকারিক অনশুল খন্ডেলওয়াল এই সাফল্যের জন্য সংস্থার দৃঢ় লাইনআপ’কে কৃতিত্ব দিয়েছেন। ওলা এদেশে তিনটি ইলেকট্রিক স্কুটার বিক্রি করছে – Ola S1 X, Ola S1 Air এবং Ola S1 Pro। প্রথম মডেলে তিনটি ভ্যারিয়েন্ট উপলব্ধ – S1 X Plus (৮৯,৯৯৯ টাকা), S1 X 2 kWh (৯০,০১৯ টাকা) এবং S1 X 3 kWh (৯৯,৯৭৯ টাকা)। প্রতি মডেলের মূল্য এক্স-শোরুমে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন- Hero Xtreme 125r

Ola S1 X এর টপ স্পিড প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার এবং পূর্ণাঙ্গ চার্জে এটি ১৫১ কিলোমিটার পথ যাত্রা করতে পারে। অন্যদিকে, Ola S1 Air-এর ৩ কিলোওয়াট আওয়ার মডেলটি ১,১৯,৮২৮ টাকায় উপলব্ধ (এক্স-শোরুম)। এর সর্বোচ্চ গতি ৯০ কিলোমিটার এবং রেঞ্জ ১৫১ কিলোমিটার। আর, Ola S1 Pro-এ একটিমাত্র ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এর বর্তমান বাজার মূল্য ১,৪৭,৪৯৯ টাকা (এক্স-শোরুম)। এই মডেলের প্রতি ঘন্টায় টপ স্পিড ১২০ কিলোমিটার এবং রেঞ্জ ১৯৫ কিলোমিটার।

Leave a Comment