Royal Enfield Shotgun 650: ভারতের প্রথম Made-in-India ববা! রয়্যাল এনফিল্ড Shotgun 650 এখন ইউরোপে লঞ্চ, তার খুব অদ্ভুত বৈশিষ্ট্য জানুন!

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

Royal Enfield Shotgun 650: ভারতে মুক্তির দিনে ইউরোপ এবং ইংল্যান্ডে ববার স্টাইলে Royal Enfield Shotgun 650 লঞ্চ হয়েছে। ইংল্যান্ড এবং ইউরোপে এই মোটরসাইকেলটির দাম যথাক্রমে ৬৬৯৯ পাউন্ড (৭.৭৪ লক্ষ) এবং ৭৫৯০ ইউরো (৬.৮৮ লক্ষ) রেখেছেন। এটি ভারতে ৩.৫৯ লাখ টাকা (এক্স শোরুম) থেকে পাওয়া যায়। এই শটগান মডেলটি চেন্নাইয়ে তৈরি করা হচ্ছে এনফিল্ডের কারখানায় এবং ভারত ছাড়া বিশ্বের অন্যান্য দেশে রপ্তানি করা হয়।

Royal Enfield Shotgun 650 তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ, এবং এটি চারটি রঙে পাওয়া যায়। এটি একটি সিট স্ট্যান্ডার্ড হিসেবে উপস্থিত, কিন্তু পিলিয়ন রাইডারের জন্য পিছনে একটি অতিরিক্ত সিট আছে। Super Meteor 650 প্লাটফর্ম ব্যবহার করা হয়েছে, তবে Shotgun 650-এর হ্যান্ডেলবার চওড়া এবং ফুটপেগ একটু আগের দিকে স্থানান্তর করেছে। এছাড়া, ফেন্ডারের ডিজাইন এখন দু’প্রান্তে আলাদা, যা সুপার মিটিয়র-এর থেকে আলাদা করা হয়েছে।

পারফরম্যান্স দিকে, Royal Enfield Shotgun 650 একটি ৬৪৮ সিসির প্যারালেল টুইন ইঞ্জিন ব্যবহার করে, যা সর্বাধিক ৪৬.৪ বিএইচপি ক্ষমতা এবং ৫২.৩ এনএম টর্ক উৎপন্ন করে। এটি ছয় গিয়ার সহ একটি স্লিপার ক্লাচ সহিত। ফিচারগুলি শটগান 650-এর সাথে একই, ট্রিপার নেভিগেশন সিস্টেম, Wingman অ্যাপ্লিকেশন, ফুল এলইডি লাইটিং এবং ইউএসবি চার্জিং পোর্ট এখানে স্ট্যান্ডার্ড।

ভারতের বাজারে Royal Enfield Shotgun 650 এর কোনও প্রতিপক্ষ নেই তবে অন্য দেশে Kawasaki Vulcan S এবং Honda Rebel 500 এর মতো জনপ্রিয় মোটরসাইকেলের সাথে মুকাবিলা করতে হতে পারে।

আরও পড়ুন- Zontes Bikes: 48,000 টাকা দাম কমিয়ে চমকে দিল Zontes মোটরসাইকেলে সংস্থা

Leave a Comment