সুজুকির নতুন মোটরসাইকেল আসছে! স্টাইলিস লুকস, খাসা ফিচার্স জানুন!

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

ভারতীয় ক্রেতাদের মধ্যে অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের আগ্রহ দিন দিন বেড়ে চলছে। এই চাহিদা পূর্ণ করতে এবার মাঠে নামলো সুজুকির ভারতীয় শাখা। ‘ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪’-এ V-Strom 800 DE নিয়ে হাজির হল সুজুকি। এটি গত বছর জাপান মবিলিটি শো-তেও প্রদর্শিত হয়েছিল। আবার বিগত কয়েক মাস ধরেই ভারতের বাজারে মোটরসাইকেলটির টেস্টিং চালানো হচ্ছে। প্রতিবেদন সূত্রে দাবি, ভারতের বাজারে এ বছরের শেষের দিকে লঞ্চ হবে এটি।

সুজুকি তাদের এই অ্যাডভেঞ্চার বাইকে একটি নতুন ৭৭৬ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করেছে। এটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ৮৩ বিএইচপি শক্তি ও ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। ৬-স্পিড গিয়ার সহ ছুটবে এটি। এছাড়া রয়েছে বাই-ডিরেকশনাল কুইক শিফ্টার। সুজুকির দাবি, তাদের এই মোটরসাইকেলটি এক লিটার পেট্রোলে ২২.৭ কিলোমিটার পথ ছুটবে।

সুজুকি V-Strom 800 DE লম্বায় ৯৭৫ মিমি, চওড়ায় ৯৭৫ মিমি এবং উচ্চতায় ১,৩১০ মিমি। হুইলবেস ১,৫৭০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২২০ মিমি। ২০ লিটার ফুয়েল ট্যাঙ্ক যুক্ত মোটরসাইকেলটির দৈহিক ওজন ২৩০ কেজি। মাটি থেকে সিটের উচ্চতা ৮৫৫ মিমি। তাই কম উচ্চতার রাইডারদের জন্য এটি চালানো কষ্টকর।

উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে V-Strom 800 DE-তে দেওয়া হয়েছে অল এলইডি লাইটিং, রাইড বাই ওয়্যার, ফুয়েল ইনজেকশন, সুজুকি ইজি স্টার্ট সিস্টেম, লো আরপিএম অ্যাসিস্ট এবং থ্রি অ্যাডজাস্টেবল পজিশন সহযোগিতা করে উইন্ডশিল্ড। এছাড়া রয়েছে মোবাইল চার্জ দেওয়ার জন্য ইউএসবি সকেট, আন্ডার প্রোটেক্টর, নাকেল কভার, ট্র্যাকশন কন্ট্রোল এবং ৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন।

আরও পড়ুন-Hero Xoom 160: দেশের প্রথম অ্যাডভেঞ্চার স্কুটার নিয়ে আসছে হিরো! জানুন দাম কত?

V-Strom 800 DE-এর সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি হুইল দেওয়া হয়েছে। বাইকটি ওয়্যার স্পোক হুইল ও টিউব টাইপ টায়ার সহ হাজির হয়েছে। অর্থাৎ অফ-রোডিংয়ের সক্ষমতা থাকছে এতে। সামনে ৯০/৯০ সেকশন ও পেছনে ১৫০/৭০ সেকশন টায়ার রয়েছে।

Leave a Comment