Trading কী? Investment কী? কীভাবে Stock পছন্দ করবো Invest করার জন্য?

Join whatsapp group Join Now
Join Telegram group Join Now

শেয়ারবাজারে কাজ করতে গেলে Trading কী? Investment কী? কীভাবে Stock পছন্দ করবো Invest করার জন্য? এই সম্পর্কে আমাদের জানা খুব দরকার। তাই আজকের এই পোস্টে ভালো করে পড়ুন।

Trading কী?

Trading হলো ব্যবসা, মানে আপনার কাছে এই মুহূর্তে 80 হাজার টাকা আছে, সেই টাকার বিনিময়ে আপনি প্রত্যেকদিন কিছু টাকা ইনকাম করছেন একেই Trading বলে।

Investment কী?

চলুন Investment সম্পর্কে জানা যাক।

আপনি কোথাও কর্মরত অবস্থায় মাসে মাসে যে টাকা পাচ্ছেন সেটাকে শেয়ার বাজারে Invest করে কিছু সময় পরে আপনার Capital-এর কিছু Return আসে, সেটাকে Investment বলে।

কীভাবে Stock পছন্দ করবো Invest করার জন্য?

একটা স্টক পছন্দ করার জন্য সবার আগে আমাদের দেখতে হবে Intrinsic value-র নীচে আছে নাকি, তারপর আমাদের Ratio চেক করতে হবে, এরপরে আমাদের Balance Sheet চেক করতে হবে।

কোন Segment-এ Trade করা ভালো?

Segment প্রধানত চার প্রকার এবং চারটি Segment-এ আমরা Trade করতে পারি। কিন্তু আমরা স্পেশালি Option-এর দিকে নজর দেব। কারণ, একমাত্র Option-এ আমরা 500 থেকে 1000 টাকা খুব কম Capital-এর বিনিময়ে উপার্জন করতে পারব।

আমাদের Trading করার জন্য সবার প্রথমে Technical Analysis শেখা দরকার।

দাবিত্যাগ (Disclaimer)

আমাদের এই সাইটটি কোনো SEBI (সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নয়। এই পোস্টে শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই শেয়ারে বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য bignewsnet কোনো ভাবেই দায়ী থাকবে না।

Leave a Comment